মৌমাছি এবং তাদের সংগ্রহ করা মধুর কথা
explore

মৌমাছি এবং তাদের সংগ্রহ করা মধুর কথা

অর্গানিকমুদি মধু

আল কোরআনের আন নাহল সূরায় আল্লাহ্ সুবাহানু খুব স্পষ্ট ভাবে তাঁর এক অতি ক্ষুদ্র মাখলুকের আলোচনা করেছেন। আকারে ক্ষুদ্র হওয়া সত্ত্বেও এই পতঙ্গটি মানুষের জন্য প্রতিদিন সংগ্রহ করে চলেছে ন্যাচারাল অ্যান্টিবায়োটিক, যাকে কিনা মৃত্যু ব্যতিত সকল রোগের শিফা হিসেবে ঘোষণা দিয়েছেন স্বয়ং আল্লাহ্।

জি, পাঠকগণ, আমরা বলছিলাম মৌমাছি এবং তাদের সংগ্রহ করা মধুর কথা। আল্লাহ্ কোরআনে অন্যান্য সমস্ত মাখলুকের মধ্য হতে ছোট্ট এই প্রাণীটিকে নিয়ে স্বতন্ত্র একটি সূরা নাজিল করেছেন। কারণ মৌমাছিকে তিনি বিশেষ মর্যাদা দিয়েছেন এবং সেই সাথে একমাত্র মৌমাছিকেই ক্ষমতা দিয়েছেন মানুষের জন্য উপকারী খাদ্য তৈরি করার।

আল্লাহ্ বলেন –
‘তার পেট থেকে বিভিন্ন রঙে পানীয় নির্গত হয়। তাতে মানুষের জন্যে রয়েছে রোগের প্রতিকার। নিশ্চয় এতে চিন্তাশীল সম্প্রদায়ের জন্যে নিদর্শন রয়েছে’ – সূরা আন-নাহল (আয়াত- ৬৮,৬৯)

শুধু কি তাই? আমাদের প্রিয় নবী রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন –
‘মধুতে আরোগ্য নিহিত আছে।’ (বুখারি)

‘যে ব্যক্তি প্রতি মাসে তিন দিন সকালে মধু চেটে খাবে, তার বড় ধরনের কোনো রোগ হবে না।’ (ইবনে মাজাহ)

বলুন তো, আল্লাহ্ এবং তাঁর রাসুল হতে সত্যবাদী আর কে আছে?

সুতরাং, যে কোন রোগে বেশী করে মধু খান, নিজের শরীরের উপর অতিরিক্ত কৃত্রিম ওষুধের চাপ কমান। কারণ যে হারে অ্যান্টিবায়োটিক এর ব্যবহার বাড়ছে আমাদের শরীরে, এভাবে চলতে থাকলে অদূর ভবিষ্যতে সামান্য সর্দি কাশিতেও কোন ওষুধ আর কাজ করবে না।

কারণ, আমাদের শরীরে অতিরিক্ত ওষুধ আর অ্যান্টিবায়োটিক সেবনে একসময় তৈরি হবে মরণঘাতি এন্টিবায়োটিক রেজিস্টান্স। যার ফলাফল হবে অত্যন্ত মারাত্মক।
তাই নিজেকে আর নিজের পরিবারের সুরক্ষায় অরগানিক পথ্যের দিকে ফিরে যাওয়া ছাড়া আমাদের সামনে আসলে আর তেমন কোন পথ খোলা নেই। আল্লাহ্ প্রদত্ত শিফার পথ্যকে দূরে সরিয়ে, আধুনিকতার দোহাই দিয়ে, পুঁজিবাদের ক্ষুধা মেটাতে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে যে ওষুধ ইন্ডাস্ট্রি আমরা বানিয়েছি, আজ তাই আমাদের জন্য মরণ ফাঁদ হয়ে দেখা দিচ্ছে। সুতরাং, এখনই সময় ধীরে ধীরে এই ফাঁদ থেকে বের হয়ে সুন্নাহ সম্মত চিকিৎসায় বেশী করে মনোনিবেশ করার।

অরগানিকমুদি আপনাদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে ১০০% অরগানিক, খাঁটি এবং বিশুদ্ধ মধু। আমাদের ক্রেতাগণ আমাদের কাছে পাবেন সরাসরি সুন্দরবন থেকে সংগৃহীত ১০০% খাঁটি মিশ্র ফুলের মধু এবং খলিশা ফুলের মধু

অর্গানিক্মুদির অভিজ্ঞ পণ্য সংগ্রহকারীগণ শুরু থেকে শেষ পর্যন্ত কোন প্রকার ভেজাল বা কেমিক্যাল মিশ্রন ছাড়া প্রসেসকৃত খাঁটি মধু সংগ্রহ করে থাকে।

সুতরাং, আপনার পছন্দের মধু পেতে আজই আপনার অর্ডারটি সম্পন্ন করে ফেলুন। ভালো খান, ভালোভাবে বাঁচুন। পরবর্তী প্রজন্মকে ভালোর সাথে পরিচয় করিয়ে দিন।

Categories : Blog

Leave a Reply